Blogger Widgets

শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১২

আর নয় “অভ্র” এখন থেকে বিজয় বায়ান্ন দিয়েই সকল ধরনের বাংলা টাইপ করুন একদম সোজা। সাথে বিজয় বায়ান্ন Serial Key সহ আপডেট ভার্সন ডাউনলোড করে নিয়েনিন।

আজ আমি আপনাদের সাথে একটি গুরত্ব পূর্ন সফটওয়্যার নিয়ে কিছু গুরত্ব পূর্ন কথা বলব। আমরা অনেকেই ইন্টারনেটে বাংলায় লেখালেখি করে থাকি। কিন্ত বাংলায় লেখতে গেলে আমাদের একটু সমস্যায় পড়তে হয়।
তা হলো আমরা সাধারনত বিভিন্ন পন্ট ব্যবহার করে বাংলা লেখে থাকি কিন্ত এধরনের বাংলা অনেক আংশে ইন্টা্রনেটে সাপট করে না এবং পাঠকদের পড়তে অসুবিধা হয়ে থাকে। তাই আমরা অনেকে অনেক ধরনের  সফটওয়্যার ব্যবহার করে ইন্টারনেটে বাংলা লেখে থাকি। যেমন:-অভ্র, এটি অনেক জনপ্রিয়। আমার কথা হলো অভ্র অনেক জনপ্রিয় হলেও এর জন্য আলাদা ভাবে টাইপিং সিখতে হয়। তাই আমি আজ আপনাদের এমন একটি সফটওয়্যার এর কথা বলব যাতে আমরা একসাতে ইন্টারনেটে এবং অফিস প্রোগ্রামে একটি সফটওয়্যার দিয়ে বাংলা লেখতে পারি(দুটি সফটওয়্যার ইনেস্টল দেওয়ার জামেলা থাকলো না)।

কাজে জাবার আগে একটি কথা বলে নেই এটি হয়তো অনেকে যেনে থাকতে পারেন আমি আমার টিউনটি করছি যারা যানেনা তাদের জন্য। কাজের কথায় যাই
বিজয় বায়ান্ন ‍দিয়ে ইউনি কোডে (Unicode) লেখার নিয়ম।
১/ আমরা প্রথমে সফটওয়্যার টি ইনেস্টল করে নিব।
২/ তারপর কম্পিউটারটি রিস্টাড  ‍দিয়ে ‍Serial Key ‍দিয়ে ‍দিবেন।
৩/  এবার কম্পিউটার এর ডেস্কটপে বিজয় বায়ান্ন এর একটি আইকন দেখতে পাবেন এখানে ‍গিয়ে ইউনিকোডে (Unicode) ক্লিক করুন

এটি আমার এটি সাইট গুরে আসতে পারেন প্রতিদিন সকাল বেলায় কাজে লগতে পারে। এখানে ক্লিক করুন


লেখাটি আরিফ ভাই এর কাছ থেকে নেয়া । 

1 comments:

Blogger Tips And Tricks|Latest Tips For Bloggers Free Backlinks
f
Sign up for FREE daily Updates.